শুভ জন্মদিন প্রিয় অভিনেতা “ইলিয়াস কাঞ্চন”

    আজ ৬২ তে পা রাখলেন ইলিয়াস কাঞ্চন ।
    আজ ২৪ ডিসেম্বর ২০১৭ নিরাপদ সড়ক আন্দোলনের প্রতিষ্ঠাতা, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চন ৬১ পেরিয়ে ৬২ তে পা রাখবেন। প্রায় ৪০০ ছবির অভিনেতা ইলিয়াস কাঞ্চন একাধারে একজন টিভি ও চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতির শিখরে পৌঁছে যান। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও বাচসাস, শেরে বাংলা পদক, বিসিআরএ, ট্রাব, সিটি কর্পোরেশন পুরস্কারসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। তবে ইলিয়াস কাঞ্চন মনে করেন এদেশের জনগণের অকৃত্রিম ভালবাসাই তাঁর জীবনে সবচেয়ে বড় পুরস্কার।
    এদেশের মানুষের ভালবাসায় তারকা থেকে স্ত্রীর বিয়োগান্তক মৃত্যুর শোককে শক্তিতে রুপান্তরিত করে আজ থেকে ২৪ বছর আগে গড়ে তোলেন নিরাপদ সড়ক চাই শিরোনামে সামাজিক আন্দোলন। সড়কের অপঘাতে মৃত্যু কারোই কাম্য হতে পারে না। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই স্লোগানে নিরবচ্ছিন্ন ছুটে বেড়াচ্ছেন পথে ঘাটে প্রান্তরে। জনসচেতনতা তৈরিতে ইলিয়াস কাঞ্চনের এই প্রয়াস এখন সারাবিশ্বে রোল মডেল। তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা, এডিবি, বিশ্বব্যাংক, সাউথ এশিয়ান রোড সেফটি ম্যানেজমেন্ট কমিটির একজন কনসালটেন্ট ও সড়ক নিরাপত্তা বিশেষজ্ঞ এবং স্পেশালাইজড প্রশিক্ষক। তিনি রোটারী ইন্টারন্যাশনালের শুভেচ্ছা দূতও।
    শিক্ষাক্ষেত্রেও তাঁর অবদান কম নয়। পাবনার সুজানগরে গড়ে তুলেছেন জাহানারা কাঞ্চন উচ্চ বিদ্যালয়, নিজ এলাকা করিমগঞ্জে মাদ্রাসা এবং এতিমখানা।
    ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উপলক্ষে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয়ভাবে অনাড়ম্বর এক অনুষ্ঠানের আয়োজন করেছে। এছাড়া সারাদেশে এবং বিদেশে নিসচার ১২০টি শাখা সংগঠনের মাধ্যমে ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে নানা কর্মসূচি পালিত হবে।
    ইলিয়াস কাঞ্চন জন্মদিনে এক বার্তায় সকলের কাছে দোয়া চেয়ে নিরাপদ সড়ক গঠনে এগিয়ে আসার এবং জনসচেনতা সৃষ্টিতে উদাত্ত আহবান জানিয়েছেন।

    Views All Time
    Views All Time
    801
    Views Today
    Views Today
    1

    Comments

    comments

Author: cinemanewsbd

রিয়াদ তানভির রাজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *